ঢাকাWednesday , 24 April 2024
আজকের সর্বশেষ সবখবর

রমজানের ২য় দিনেই জমজমাট পিরোজপুরে ইফতার বাজার

মোঃ নুর উদ্দিন
মার্চ ১৩, ২০২৪ ৭:৩২ অপরাহ্ণ । ৯৯ জন
link Copied

পিরোজপুরে রমজান শুরুর দ্বিতীয় দিনে একটু আগেভাগেই যেন পশরা সাজিয়ে বসেছেন ইফতার বিক্রেতারা। আর তাই ক্রেতারাও যেন একটু আগেভাগেই পছন্দের ইফতার কিনতে ঘর থেকে বেরিয়ে পড়েছেন।

আবার অনেকে জোহরের নামাজ শেষে একটু ঘোরাঘুরি করেই ইফতার কিনে তাড়াতাড়ি বাসায় যাওয়ার ও প্রস্তুতি নিচ্ছেন।

ক্রেতা বিক্রেতাদের আলাপচারিতা, হাকডাকের মধ্য দিয়ে সব মিলিয়ে এবারের পিরোজপুরের বিভিন্ন এলাকার ইফতার বাজার জমে উঠেছে।

রমজান শুরুর দ্বিতীয় দিনে অনেক আইটেমের ইফতার সাজিয়ে বসেছে পিরোজপুর শহরের ক্লাব রোডের নীরব হোটেল, স্টার হোটেল, সদর থানার সামনে হোটেল নায়োরী, সি অফিস ক্যাফে আল মদিনা।

বিভিন্ন আইটেমের ইফতার নিয়ে বসেছে শহরের বাজার রোড, সদর রোড, বিলাস মোড়, কৃষ্ণচূড়া, সি অফিস মোড়, পুরাতন বাসস্টান্ড, সহ বিভিন্ন এলাকার ফুটপাতে ক্ষুদ্র ব্যবসায়ীরা।

এসব স্থানে সাধারণত আলুর চপ, বেগুনি, পেঁয়াজু ,সবজি চপ, চিকেন চপ, ডিমের চপ, চিকেন ফ্রাই, তেহেরি, বুন্দিয়া, জিলিপি, মোরগ পোলাও কাচ্চি বিরিয়ানি হালিম, শাহী জর্দাসহ নানা ধরনের ইফতারের আইটেমে ঠাসা এবার পিরোজপুরের ইফতার বাজার।

এছাড়াও মৌসুমী ফল কলা, আনারস, পেয়ারা ,পেঁপে, বড়ই সহ বিভিন্ন ফল ফলাদির দোকানও বসেছে শহরের বিভিন্ন ফুটপাত ও অলিগলিতে । শহরের সি,আই পাড়া এলাকার বাসিন্দা অধ্যক্ষ কাদেরুল মুক্তাদির এই প্রতিবেদককে বলেন ব্যস্ততা ও নানা ঝামেলার কারণে প্রতিবারই রোজায় ইফতারের কিছু আইটেম বাহির থেকে কিনতে হয়।

জেলা ব্যবসায়ী সমিতির কোষাধ্যক্ষ হুমায়ুন কবির বলেন এবারের বেচাকেনা তুলনামূলক ভালো তবে দামটা একটু বেশি, বিকেল চারটা থেকে শহরের ছোটখাটো প্রায় বহু দোকান ঘুরে দেখেছেন তিনি এবারের ইফতারের বাজারে আইটেম প্রতিবারের মতো একই থাকলেও এবারে প্রথম রোজা থেকে একটু ক্রেতা সমাগম বেশি।

ইফতার ব্যবসায়ী মনির হোসেন জানায় ক্ষুদ্র এই দোকানে ইফতারের আইটেম পাঁচ টাকা থেকে শুরু করে ২০ টাকা পর্যন্ত মূল্য নির্ধারণ করা হয়েছে, দাম ক্রেতাদের সাধ্যের মধ্যে হওয়ায় তাদের ব্যবসা সামনের রমজান গুলোতে ভালো ও জমজমাট হবে বলে তিনি আশা করেন।