ঢাকাSunday , 16 June 2024
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

আইন মেনে ব্যবসা না করলে সরকার কঠোর হবে: খাদ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
ফেব্রুয়ারি ১, ২০২৪ ৫:৪২ অপরাহ্ণ । ৮৩ জন
link Copied

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, আইনের বাইরে কেউ ধান চালের ব্যাবসা করতে পারবেনা। আইন মেনে ব্যবসা না করলে সরকার কঠোর হবে।

বৃহস্পতিবার বিকালে ঝিনাইদহ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে চালের বাজার নিয়ন্ত্রণের লক্ষ্যে করণীয় নির্ধারণে অংশীজনদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, ধানের দাম বাড়ার অজুহাতে হটাৎ চালের দাম বাড়ানোর যুক্তি সঠিক নয়। বাজারে যে চাল আছে সেটি নতুন কেনা ধানের চাল নয়।কম দামে কেনা ধানের চাল বেশি দামে বিক্রি করছেন কেন এমন প্রশ্ন রাখেন মিল মালিকদের প্রতি।

তিনি বলেন,মিলগেটের চালের দাম বস্তায় লেখা নিশ্চিত করতে কাজ চলছে। এতে খুচরা ও পাইকারি বাজার মনিটরিং আরো শক্তিশালী হবে।

সাধন চন্দ্র মজুমদার বলেন, মিলাররা কর্পোরেট কোম্পানিগুলোর দোষ দেয়। কিন্তু তাদের অবৈধভাবে ধান চাল কিনতে মিলাররাই সহযোগিতা করে। তাদের কাছ থেকে অগ্রিম টাকা নিয়ে প্যাকেট করে চাল সরবরাহ করেন মিলাররাই।

তিনি বলেন, ঢাকার খুচরা বাজারে অভিযানে গেলে অভিযোগ করে মিলাররা চাল ছাড়ছে না,আর মিলাররা বলছেন তাদের চাল বিক্রি হচ্ছে না। এটা ভালো লক্ষ্মণ নয় উল্লেখ করে তিনি বলেন, বাজার বাড়লে বেশি দামে বিক্রি করবেন এটা মেনে নেওয়া হবেনা। এসময় তিনি বাজারে স্বাভাবিক চালের সরবরাহ নিশ্চিত করতে মিলারদের প্রতি আহবান জানান।

তিনি আরো বলেন, অবৈধ মজুত বিরোধী অভিযানের শুরু করেছি আমার নির্বাচনী এলাকা হতে। সারাদেশে অভিযান এখন চলছে।আমরা এটি চলমান রাখবো।

ঝিনাইদহের জেলা প্রশাসক এস এম রফিকুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে ঝিনাইদহ ১ আসনের সংসদ সদস্য মো: আব্দুল হাই, খাদ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হাবিবুর রহমান হুসাইনি,অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক আব্দুল্লাহ আল মামুন, অতিরিক্ত পুলিশ সুপার মো. ইমরান জাকারিয়া, ঝিনাইদহ অটোরাইস মিল মালিক সমিতির সভাপতি মো. মোয়াজ্জেম হোসেন এবং জেলা প্রেসক্লাবের সভাপতি মো. মিজানুর রহমান অনুষ্ঠানে বক্তৃতা করেন।