ঢাকাSaturday , 2 March 2024
  • অন্যান্য

কুড়িগ্রামে ছাত্রলীগ নেতার হামলায় আ’লীগ নেতা হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

রফিকুল হক রফিক
ফেব্রুয়ারি ১২, ২০২৪ ৫:৪৮ অপরাহ্ণ । ৪৯ জন
link Copied

কুড়িগ্রামে ছাত্রলীগের হামলায় আ’লীগ নেতা ও ব্যবসায়ী শরিফুল ইসলাম সোহান হত্যাকান্ডে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল ১১ টায় কুড়িগ্রাম প্রেসক্লাবের সামনে নিহত সোহানের সহপাঠি, ব্যবসায়ী ও সর্বসাধারণরা বিভিন্ন ব্যানারে ঘন্টাব্যাপী মানববন্ধনে অংশ নেয়।

এ সময় বক্তব্য রাখেন, কুড়িগ্রাম পৌর মেয়র কাজিউল ইসলাম, জেলা আওয়ামীলীগের সহসভাপতি এসএম ছানালাল বকসী, যুবলীগ নেতা আনিছুর রহমান চাঁদ, একাত্তরের ঘাতক দালাল নির্মুল কমিটির সাধারণ সম্পাদক দুলাল বোসসহ ব্যবসায়ী ও স্বজনরা।

মানববন্ধন থেকে এ নির্মম হত্যাকান্ডের সাথে জড়িত সকলকে দ্রুত আইনের আওতায় এনে শাস্তির দাবি জানান বক্তারা।

উল্লেখ্য, গত শুক্রবার সন্ধায জেলা শহরের খলিলগন্জ এলাকার অভিনন্দন

কনভেনশন সেন্টারের সামনে দাঁড়িয়ে থাকা একটি প্রাইভেট জিপগাড়ীতে দুই ছাত্রলীগ নেতার দ্রুতগতির একটি মোটরসাইকেল ধাক্কা দেয়। এতে দুই ছাত্রলীগ নেতা আহত হওয়ার খবর পেয়ে সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজভী কবির বিন্দু ও পলিটেকনিক ছাত্রলীগ সভাপতি ঝিনুক মিয়া তাদের সহযোগীদের নিয়ে ঘটনাস্থলে ছুটে আসে এবং জিপে থাকা শরিফুল ইসলাম সোহানকে বেধরক পিটিয়ে হত্যা করে।

এঘটনায় শুক্রবার নিহত শরিফুল ইসলাম সোহানের স্ত্রী রোজিনা পারভীন বাদী হয়ে হয়ে সদর থানায ৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৭/৮ জনের নামে হত্যা মামলা দায়ের করে। পরে সেদিনই সদর উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক রেজভী কবির বিন্দু,ও পলিটেকনিক ছাত্রলীগ সভাপতি ঝিনুক মিয়াকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃত দুই ছাত্রলীগ নেতাকে আদালতের মাধ্যমে ৩ দিনের রিমান্ডে নেয পুলিশ।