ঢাকাSaturday , 13 April 2024

দেবীগঞ্জে ৭ কোটি টাকা মূল্যের কষ্টি পাথরের মুর্তি উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
মার্চ ৮, ২০২৪ ১১:১০ পূর্বাহ্ণ । ৩৭ জন
link Copied

পঞ্চগড়ের দেবীগঞ্জে কষ্টি পাথরের মুর্তি সহ ৩ জনকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

বৃহস্পতিবার(৭ মার্চ) বিকাল আনুমানিক সাড়ে পাঁচটা’র দিকে উপজেলার বানুরহাট এলাকা থেকে মুর্তিটি উদ্ধার করা হয়। পুলিশ জানিয়েছে মুর্তিটির ওজন ১৭ কেজি এবং মূল্য প্রায় ৭ কোটি টাকা।

আটক ব্যাক্তিরা হলেন, পামুলী ইউনিয়নের বন্দিরাম এলাকার মোশাররফ হোসেনের ছেলে শাহীন (৪০), জেলার তেতুলিয়া উপজেলার কৃষ্ণকান্ত জোত এলাকার আমানত আলীর ছেলে হাবিবুর রহমান (৪৮) এবং একই উপজেলার একরামুল হকের ছেলে শহীদুল ইসলাম(৫৫)।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা পুলিশ জানতে পারে দেবীগঞ্জ উপজেলার বানুরহাট এলাকায় একটি কষ্টি পাথরের মুর্তি বিক্রি করা হবে এবং তা কিনে বিদেশে পাচারের জন্য ৩ জন ব্যক্তি অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে ডিবি’র এসআই আবু হোসেনের নেতৃত্বে আরো কয়েকজন ডিবি সদস্য বানুরহাট বাজারে বিভিন্ন দোকানের আশেপাশে গোপনে অবস্থান নেয়। এমতাবস্থায় সন্ধ্যা সাড়ে ছয়’টার দিকে হাবিবুর ও শহীদুল নামক ব্যক্তিদ্বয় একটি ব্যাগসহ শাহীনের ওষুধের দোকানে প্রবেশ করে। সে সময় পুলিশ সদস্যরা দোকানের চারিদিকে ঘিরে ফেলে এবং কষ্টি পাথরের মুর্তিসহ দোকানের মালিক ও ঐ দুই ব্যক্তিকে আটক করে।

বিষয়টি নিশ্চিত করে দেবীগঞ্জ থানার ইন্সপেক্টর তদন্ত নজরুল ইসলাম বলেন, এ ঘটনায় দেবীগঞ্জ থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এইচসিআর/এসআর