ঢাকাSaturday , 13 April 2024

শেরপুরে প্রবাসি খুন! সাবেক ইউপি চেয়ারম্যানসহ আটক ৪

মনিরুজ্জামান মনির
মার্চ ৩১, ২০২৪ ৬:০৩ অপরাহ্ণ । ২৮ জন
link Copied

শেরপুরের প্রত্যন্ত জেলার চরপক্ষীমারী ইউনিয়নের চুনিয়ার চর এলাকা থেকে আব্দুল হালিম জীবন (৪৮) নামে এক আমেরিকা প্রবাসীর লাশ উদ্ধার করেছে পুলিশ। লাশের শরীরে প্রচুর আঘাতের চিহ্ন রয়েছে। জীবনের পরিবার ও পুলিশের ধারনা এইটি খুন।

রবিবার ভোররাতে সদর ওই এলাকা থেকে তার লাশ উদ্ধার করা হয়। জীবন শেরপুর শহরের মধ্য নওহাটা এলাকার সাইদুর রহমান সুরুজ মাস্টারের ছেলে। ওই ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য সাবেক এক ইউপি চেয়ারম্যানসহ ৪ জনকে আটক করা হয়েছে করা হয়েছে বলে বিশ্বস্ত সূত্র জানিয়েছে।

আটককৃতরা হলো চরপক্ষীমারী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. আব্দুর রউফ, মুকুল হোসেন, রাশেদুল ইসলাম ডিয়ার ও ফরহাদ হোসেন।

অভিযোগ রয়েছে, তারা সংঘবদ্ধ একটি অপরাধী চক্রের সদস্য।বছর দুই আগে জীবন আমেরিকা থেকে দেশে আসার পর ওই চক্রের সাথেই চলাফেরা ও ব্যবসা বাণিজ্য করতো।

জানা গেছে, আব্দুল হালিম জীবন প্রায় ১৫/১৬ বছর আগে ডিভি লটারিতে নাগরিকত্ব পেয়ে আমেরিকা যান। পরে বিয়ে করে স্ত্রীকেও আমেরিকা নিয়ে যান। গত বছর দুয়েক আগে তিনি শেরপুরে এসে আর আমেরিকা ফেরত যাননি।সম্প্রতি তিনি শেরপুর শহরের চাপাতলী এলাকায় আতিয়া আক্তার নামে এক নারীকে দ্বিতীয় বিয়ে করেন। দ্বিতীয় বিয়েসহ পারিবারিক নানা সংকটে বেশ কিছু দিন ধরে জীবন জড়িয়ে পড়ে।

আতিয়া আক্তার জানান, শনিবার দুপুর দুইটার দিকে চরপক্ষীমারী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুর রউফসহ কয়েকজন জীবনকে ডেকে নিয়ে যান। এরপর তিনি আর বাড়ি ফিরে আসেননি। ভোররাতে চুনিয়ারচর এলাকা থেকে তার রক্তাক্ত লাশ উদ্ধারের খবর পাই। এই আব্দুর রউফ আমার স্বামীকে ডেকে নিয়ে বিভিন্ন মামলা-মোকদ্দমা ও ঝামেলায় জড়িয়েছে। হাতিয়ে নিয়েছে অনেক টাকা-পয়সা। এ নিয়েই আমার স্বামীকে খুন করা হয়েছে। শেরপুরের পুলিশ সুপার মোসানালিসা বেগম ঘটনার সত্যতা স্বীকার করে বলেছেন তদন্ত চলছে। বেশ কয়েকজনকে সন্দেহের কারণে জিজ্ঞাসা করার জন্য আনা হয়েছে। দ্রুতই ঘটনার বিস্তারিত জানানো যাবে বলে এসপির আশা। ঘটনার বিষয়ে মামলার প্রস্তুতি ও তদন্ত চলছে।