ঢাকাSunday , 25 February 2024

ক্ষমা চেয়েও পারপাননি, সমর্থকদের চাপে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন এমপি তুহিন

তৌহিদুল ইসলাম সরকার
নভেম্বর ২৯, ২০২৩ ৬:১৬ অপরাহ্ণ । ৭৫ জন
link Copied

১৫৪ ময়মনসিংহ-৯ নান্দাইল আসনে টানা তৃতীয় বার এমপি হয়ে হ্যাট্রিক করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়ন মূলক কর্মকাণ্ডের প্রতিনিধিত্বের প্রমান করতেই স্বতন্ত্র প্রার্থীর ঘোষণা দিয়েছেন বর্তমান দুই-বারের সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিন।

তিনি মনোনয়ন বঞ্চিত হওয়ার পর নান্দাইল ফিরেই পৌর সদরে তার বাসভবনে নেতাকর্মীদের ঢল নামে। তাদের সাথে এক আলোচনা সভায় তিনি স্বতন্ত্র প্রার্থীতার ঘোষণা দেন।

এসময় তিনি সংক্ষিপ্ত বক্তব্যে নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আমি দীর্ঘদিন আপনাদের পাশে ছিলাম, আপনাদের প্রয়োজনের ডাকে আমি সাড়া দিয়েছি। আমি মনপ্রাণ উজাড় করে দশটি বছর আপনাদের সেবা করেছি। এবার আমাকে কয়েকটি বছর বিশ্রাম দেন। তখন নেতাকর্মী না,বলে সমস্বরে চিৎকার দিয়ে তাকে স্বতন্ত্র প্রার্থী হয়ে পুনরায় এমপি হয়ে নান্দাইলে উন্নয়ন মূলক কর্মকাণ্ড চলমান রাখার জন্য সমর্থন করেন।

তখন তিনি আরো বলেন, আপনারা অনেক আশান্বিত ছিলেন যে, আমি মনোনয়ন পাবো, কিন্তু আমাকে প্রধানমন্ত্রী মনোনয়ন দেননি, কিন্তু তিনি বলেছেন মনোনয়ন না পেলেও স্বতন্ত্র প্রার্থী হলেও দলের কেনো আপত্তি থাকবে না। এ থেকে আমাকে কি করতে হবে তা আর বুঝতে বাকী রইলো না। তিনি তার নেতাকর্মীদের পূর্বের মতই মাঠে থাকার নির্দেশ দিয়েছেন।

তিনি বলেন, আমার ভাগ্য নির্ধারণ করবে, নান্দাইলের জনগণ। আমি নান্দাইলের সন্তান, আমার শক্তি জনগণ।

এর আগে তিনি নান্দাইল উপজেলায় দুই মেয়াদে ১০ বছর এমপির দায়িত্বে ছিলেন ও বর্তমান আছেন। তার মেয়াদকালে তিনি উপজেলার বিদুৎ, রাস্তা-ঘাট, স্কুল, কলেজ, চিকিৎসা সেবা সহ উপজেলায় ব্যাপক উন্নয়ন মূলক কাজ করেছেন। তিনি আশা করেন, নান্দাইল বাসী তার উন্নয়ন মূলক কর্মকাণ্ডের প্রমান দিয়ে তাকে ভোট দিয়ে পুনরায় এমপি পদে নির্বাচিত করবেন আশ্বস্ত করেন।

এনপি