ঢাকাSunday , 25 February 2024

চুয়েট শিক্ষক সমিতির নির্বাচন আগামীকাল মঙ্গলবার

বাংলা ডেস্ক
নভেম্বর ২৭, ২০২৩ ৬:০৭ অপরাহ্ণ । ৭০ জন
link Copied

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর শিক্ষক সমিতির ২০২৪-২৫ কার্যকরী পরিষদের নির্বাচন আগামীকাল (মঙ্গলবার) অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের পূর্ব গ্যালারিতে সকাল ১১ ঘটিকা থেকে বিকাল ৪ ঘটিকা পর্যন্ত একটানা ভোটগ্রহণ কার্যক্রম চলবে।

এতে বিশ্ববিদ্যালয়ের মোট ৩৪৯ জন শিক্ষক তাঁদের ভোটাধিকার প্রয়োগ করবেন। নির্বাচনকে ঘিরে ক্যাম্পাসজুড়ে শিক্ষকদের মাঝে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। এবারের নির্বাচনে সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্ধিতা করছেন যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. মো. আরাফাত রহমান, পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মো. বশির জিসান ও পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ ইসলাম মিয়া।

এর আগে গত ২৩শে নভেম্বর ২০২৩ খ্রি. প্রকাশিত চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হয়। এতে সভাপতি পদে পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. জি.এম. সাদিকুল ইসলাম, সহ-সভাপতি পদে গণিত বিভাগের অধ্যাপক ড. উজ্জ্বল কুমার দেব, যুগ্ম সম্পাদক পদে নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের সহকারী অধ্যাপক মো. শাহ জালাল মিশুক, কোষাধ্যক্ষ পদে পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মনোয়ার ওয়াদুদ হৃদয়, প্রচার ও সমাজকল্যাণ সম্পাদক পদে পুরকৌশল বিভাগের প্রভাষক মো. আসিফুর রহমান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মো. ইব্রাহিম খলিল এবং নির্বাহী সদস্য পদে রসায়ন বিভাগের অধ্যাপক ড. ম.ক. জিয়াউল হায়দার ও মানবিক বিভাগের সহযোগী অধ্যাপক ড. সুমন দে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হন।

এবারের শিক্ষক সমিতির নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. কাজী আফজালুর রহমান। নির্বাচন কমিশনার হিসেবে ছিলেন ইটিই বিভাগের অধ্যাপক ড. মো. আজাদ হোসেন ও ইইই বিভাগের অধ্যাপক ড. নিপু কুমার দাশ।

এনপি