ঢাকাSaturday , 13 April 2024

ঢাকাসহ যেসব এলাকায় বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক
মার্চ ৫, ২০২৪ ১১:১৭ পূর্বাহ্ণ । ৪৫ জন
link Copied

মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করায় রাজধানী ঢাকাসহ দেশের তিন বিভাগে দমকা হাওয়াসহ বজ্রবৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এ ছাড়া অন্যান্য জায়গায় আকাশ মেঘলা থাকতে পারে।

এ অবস্থায় আবহাওয়া অফিস বলছে, মঙ্গলবার (৫ মার্চ) সন্ধ্যা পর্যন্ত রাজশাহী, ঢাকা ও খুলনা বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এ ছাড়া দেশের অন্যান্য জায়গায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ সময় সারা দেশে তাপমাত্রা সামান্য বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সোমবার (৪ মার্চ) দেশের সর্বনিম্ন ১৫.৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে আবহাওয়া অফিস। এদিন ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২২.১ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া কক্সবাজারে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৩ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে মঙ্গলবার ঢাকা ও ঢাকার পার্শ্ববর্তী এলাকায় সর্বনিম্ন তাপমাত্রা ২১.৬ ডিগ্রি সেলসিয়াস বিরাজ করছে। আবহাওয়া অফিস আরও জানিয়েছে, সকাল ৬টায় আর্দ্রতা ছিল ৮২ শতাংশ। এদিন পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস বয়ে যেতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এসআর