ঢাকাSaturday , 24 February 2024
  • অন্যান্য

নিয়ামতপুরে কবরস্থান দখল করে বাড়ী নির্মানের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
জানুয়ারি ১৯, ২০২৪ ৪:১৩ অপরাহ্ণ । ৩৩ জন
link Copied

নওগাঁর নিয়ামতপুরে পারিবারকি কবরস্থান দখল করে বাড়ী নির্মানের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার শ্রীমন্তপুর ইউনিয়নের হরিপুর গ্রামে এই ঘটনা ঘটেছে। এ বিষয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বরাবর লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার বাবু বাজারের (বর্তমান ঠিকানা) মৃত- কায়েম সাহানার ছেলে রাকিব সাহানার স্ত্রী নূরুন্নাহার ওয়ারিশসূত্রে পাপ্ত সম্পত্তির (যা বর্তমানে পারিবারকি কবরস্থান হিসাবে ব্যবহার করা হয়) উপর উপজেলার শ্রীমন্তপুর ইউনিয়নের হরিপুর গ্রামের মৃত- আলী মন্ডলের ছেলে অবসরপ্রাপ্ত শিক্ষক আলাউদ্দিন (৮০) জোরপূর্বক বাড়ী নির্মানের কাজ করছেন।

এ বিষয়ে রাকিব সাহানা এ প্রতিবেদককে বলেন, আমার স্ত্রী নূরুন্নাহার তাঁর নানী আছিয়া বেগমের নামীয় খতিয়ানভুক্ত সম্পত্তির মূল ওয়ারিশ দুই ছেলে নাছের মন্ডল ও মাদার মন্ডল এবং এক মেয়ে অহন বিবি। আমার স্ত্রী মেয়ে অহন বিবির ওয়ারিশ। সেই ওয়ারিশ সূত্রে হরিপুর মৌজার ১০ নং খতিয়ানের ১৪৭ নং দাগের ১৮ শতাংশ সম্পত্তির উপর আম বাগান ও পারিবারিক কবরস্থান রয়েছে। সেই কবরস্থানে পূর্ব পুরুষেরও কবর রয়েছে। সেই করবস্থানের উপর আলাউদ্দিন মাষ্টার জোরপূর্বক বাড়ী নির্মানের কাজ করছেন। আমি স্থানীয় ইউনিয়ন পরিষদে লিখিত অভিযোগ করায় ইউনিয়ন পরিষদ মৌখিকভাবে নির্মান কাজ বন্ধ রাখার নির্দেশ প্রদান করলেও তারা তা কর্নপাত না করে বাড়ী নির্মানের কাজ চালিয়ে যাচ্ছেন।

অভিযুক্ত আলাউদ্দিন মাষ্টার বলেন, আমি সম্পত্তির মূল মালিক আছিয়া বেগমের ছেলে নাছের মন্ডল ও মাদার মন্ডলের কাছ থেকে ১৯৯৩ সালে এই সম্পত্তি ক্রয় করে ভোগদখল করে আসছি। এখানে কোন কবরস্থান নেই। আমার সম্পত্তির পাশে আলাদা দাগে কবরস্থান ও বাগান রয়েছে। আমি আমার সম্পত্তির উপর বাড়ী করছি।

এ বিষয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলামের সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তাকে পাওয়া যায়নি।

টিএইচ/এসআর