ঢাকাWednesday , 24 July 2024
আজকের সর্বশেষ সবখবর

মধুপুরে দুই ডায়াগনস্টিক সেন্টারের মালিককে ৫৫ হাজার টাকা জরিমানা

বাবুল রানা
ফেব্রুয়ারি ২৮, ২০২৪ ৮:২৭ অপরাহ্ণ । ১৩৮ জন
link Copied

স্বাস্হ্য অধিদপ্তরের দশদফা নির্দেশনা মোতাবেক টাঙ্গাইলের মধুপুরে লাইসেন্স বিহীন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অস্বাস্থ্যকর পরিবেশ থাকায় দুই ডায়াগোনস্টিক সেন্টারের মালিককে ৫৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

বুধবার (২৮ ফেব্রুয়ারী) দুপুরে মধুপুর পৌর এলাকার মধুপুর হাসপাতাল রোডে স্কলার ডায়াগনস্টিক সেন্টারের মালিককে ৫০ হাজার টাকা ও সততা ডায়াগনস্টিক সেন্টারের মালিককে ৫ হাজার টাকা করে দুই প্রতিষ্ঠানকে মোট ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন মধুপুর উপজেলা নির্বাহী অফিসার জুবায়ের হোসেন ও সহকারী কমিশনার ভুমি মো. জাকির হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ সাইদুর রহমান, মেডিক্যাল অফিসার বিশ্বজিৎ চন্দ্র দাস, উপজেলা সেনেটারী ইন্সপেক্টর বিলকিস ইয়াসমিন। আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে ছিলেন মধুপুর থানা পুলিশ।

অভিযান শেষে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ সাইদুর রহমান বলেন, মোবাইল কোর্টে স্কলার ডায়াগনস্টিক সেন্টারের এক্স-রে রুম,প্যাথলজি ও ডেন্টাল সেন্টারের সেবার পরিবেশ খুবই নিম্ন মানের হওয়ায় এবং সততা ডায়াগনস্টিক সেন্টারের লাইসেন্স না থাকায় এ আর্থিক জরিমানা করা হয় এবং এক মাসের মধ্যে নিবন্ধন সম্পন্ন করার নির্দেশ প্রদান করা হয়। অন্যথায় উক্ত প্রতিষ্ঠান সীলগালা করা হবে বলে তিনি জানান।

তিনি আরও বলেন মান সম্মত স্বাস্হ্য সেবা নিশ্চিতের লক্ষ্যে এ অভিযান চলমান থাকবে।