ঢাকাWednesday , 17 April 2024
আজকের সর্বশেষ সবখবর

ফেব্রুয়ারিতে ৫৬৯ টি সড়ক দুর্ঘটনায় নিহত ৫২৩

নিজস্ব প্রতিবেদক
মার্চ ১২, ২০২৪ ৫:২৬ অপরাহ্ণ । ৪৭ জন
link Copied

সারাদেশে গত ফেব্রুয়ারি মাসের ২৯ দিনে ৫৬৯টি সড়ক দুর্ঘটনা ঘটেছে। এসব দুর্ঘটনায় নিহত হয়েছেন ৫২৩ জন। আহত হয়েছেন ৭২২ জন।

গত ১০ মার্চ (রোববার) বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার স্বাক্ষরিত সড়ক দুর্ঘটনা প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। বিআরটিএ’র বিভাগীয় অফিসের মাধ্যমে সারাদেশের সড়ক দুর্ঘটনার পরিসংখ্যান সংগ্রহ করা হয়েছে বলেও জানায়।

এসবের মধ্যে ঢাকা বিভাগে ৮০টি দুর্ঘটনায় নিহত হয়েছেন ৯৫ জন এবং আহত হয়েছেন ১১৬ জন। চট্টগ্রাম বিভাগে ১২৬টি দুর্ঘটনায় ১১২ জন নিহত এবং ২২৩ জন আহত হয়েছেন; রাজশাহী বিভাগে ৯৪টি দুর্ঘটনায় ৯১ জন নিহত এবং ৪২ জন আহত হয়েছেন; খুলনা বিভাগে ৬৮টি দুর্ঘটনায় ৫৮ জন নিহত এবং ৬০ জন আহত হয়েছেন; বরিশাল বিভাগে ২৭টি দুর্ঘটনায় ১৮ জন নিহত এবং ৬২ জন আহত হয়েছেন; সিলেট বিভাগে ৩৬টি দুর্ঘটনায় ২৬ জন নিহত এবং ৬৫ জন আহত হয়েছেন; রংপুর বিভাগে ৭৪টি দুর্ঘটনায় ৬২ জন নিহত এবং ৭৩ জন আহত হয়েছেন এবং ময়মনসিংহ বিভাগে ৬৪টি দুর্ঘটনায় ৬১ জন নিহত এবং ৮১ জন আহত হয়েছেন।

ফেব্রুয়ারি মাসে সড়ক দুর্ঘটনায় সংগঠিত মোটরযানের মধ্যে মোটরকার/জিপ ২৬টি, বাস/মিনিবাস ১১৮টি, ট্রাক/কাভার্ডভ্যান ১৭০টি, পিকআপ ৪০টি, মাইক্রোবাস ১৯টি, অ্যাম্বুলেন্স ১টি, মোটরসাইকেল ২০৬টি, ভ্যান ২৩টি, ট্রাক্টর ১৯টি, ইজিবাইক ২৮টি, ব্যাটারিচালিত রিকশা ৩৬টি, অটোরিকশা ৪৬টি ও অন্যান্য যান ১৪২টিসহ সর্বমোট ৮৭৪টি।

এসবের মধ্যে মোটরকার/জিপ দুর্ঘটনায় ৭ জন, বাস/মিনিবাস দুর্ঘটনায় ৫০ জন, ট্রাক/কাভার্ডভ্যান দুর্ঘটনায় ৬১ জন, পিকাপ দুর্ঘটনায় ১৫ জন, মাইক্রোবাস দুর্ঘটনায় ১০ জন, মোটরসাইকেল দুর্ঘটনায় ১৭০ জন, ভ্যান দুর্ঘটনায় ১৪ জন, ট্রাক্টর দুর্ঘটনায় ১৩ জন, ইজিবাইক দুর্ঘটনায় ২৫ জন, ব্যাটারিচালিত রিকশা দুর্ঘটনায় ৩২ জন, অটোরিকশা দুর্ঘটনায় ৪৯ জন ও অন্যান্য যান দুর্ঘটনায় ৭৭ জনসহ সর্বমোট ৫২৩ জন নিহত হয়।

এসআর