ঢাকাThursday , 29 February 2024

সাভারে জুয়ার আসর থেকে দুইদিনে ২০জুয়ারী আটক

এস এম মনিরুল ইসলাম
ফেব্রুয়ারি ৮, ২০২৪ ৫:৫৯ অপরাহ্ণ । ৯১ জন
link Copied

সাভারের আমিনবাজারে অভিযান চালিয়ে জুয়ার আসর থেকে দুই দিনে ২০জুয়ারীকে আটক করেছে পুলিশ। আটক জুয়ারীদের আদালতে প্রেরণ করা হয়েছে।

বৃহস্পতিবার এ তথ্য নিশ্চিত করেন সাভার মডেল থানাধীন আমিনবাজার পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপ-পরিদর্শক হারুন-অর-রশিদ।

গতকাল বুধবার রাতে আমিনবাজার ইউনিয়নের হিজলা গ্রামে অভিযান চালিয়ে ৮জুয়ারিকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে জুয়া খেলার কার্ড ও নগদ টাকা উদ্ধার করা হয়েছে।

এরআগে, গত মঙ্গলবার দিবাগত রাতে সাভারের আমিনবাজার বড়দেশী বাজারের একটি দোকানের ভিতর জুয়ার আসর থেকে দুই বান্ডেল প্লেইং কার্ড (তাস) ও নগদ ১২ হাজার ২৯০টাকাসহ তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলো- শেরপুর জেলার সদর থানার চক আন্দেরে এলাকার মৃত সাফুর উদ্দিন ওরফে সাফুর ছেলে শামীম হোসেন (২৫), সাভারের আমিনবাজার বড়দেশী পশ্চিমপাড়া এলাকার মৃত চান মিয়ার ছেলে হাসেম আলী (৩৮), শেরপুর জেলার সদর থানার বালিয়াদী এলাকার মৃত রহমত আলী ছেলে সামিদুল ইসলাম (২৬), ভোলার বোরহান উদ্দিন থানার মাঝিবাড়ী এলাকার মোসলেম উদ্দিনের ছেলে জামাল হোসেন (৩৫), জামালপুরের ইসলামপুর থানার বেলগাছা এলাকার মির্জা মিয়ার ছেলে নাজু মিয়া (৩৪), গাইবান্ধার সদর থানার রসুলপুর গ্রামের আঃ জলিলেল ছেলে আসাদুল ইসলাম (৩৮), সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া থানার মহনপুর এলাকার সামসুল আলমের ছেলে বাবু মিয়া (৩০), শেরপুরের ঝিনাইগাতী থানার ধানসাইর এলাকার হাবিবুর রহমানের ছেলে আঃ হালিম (৩৫), শরিয়তপুর জেলার গোসাইরহাট থানার বাগানবাড়ী এলাকার আব্দুল মান্নান বেপারীর ছেলে নাসির বেপারী (৪৫), ভোলার বোরহান উদ্দিন থানার সাছরা এলাকার আসমত আলীর ছেলে মোসলেম উদ্দিন (৪০),জামালপুর জেলার ইসলামপুর থানার মরাডুবুরি এলাকার মঞ্জু মিয়া ছেলে মোঃ রাসেল (২৮), মাদারীপুর জেলার শিবচর থানার কেরানীবাগ এলাকার বাবুল খানের ছেলে বিল্লাল হোসেন (৩৩)। তারা সবাই সাভারের বিভিন্ন এলাকায় থাকতো বলে জানা যায়া।

অন্যদিকে, হিজলা গ্রামের হাসেমের বাড়ি থেকে আটক ৮জুয়ারী হলেন, ভোলা জেলার আব্দুর রশিদ তালুকদারের ছেলে মাকসুদ (৪৩), মৌলভীবাজার জেলার মৃত খইরউদ্দিনের ছেলে আলাউদ্দিন (২৮), নেত্রকনা জেলার মৃত আব্দুর রহমানের ছেলে শাহিন(৩৬), সিরাজগঞ্জ জেলার আবু সাইদের ছেলে নাইম হোসেন, ভোলা জেলার মৃত শাহ আলমের ছেলে জসিম(৪৭), ব্রাহ্মনবাড়িয়া জেলার জন্ডু মিয়ার ছেলে মতি মিয়া (২৪), মানিকগঞ্জ জেলার মৃত কবিল মিয়ার ছেলে মো: সোজা (২৬) ও জামালপুর জেলার মৃত গোলাপ উদ্দিনের ছেলে শিক্কু মিয়া (৩৫)।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি কতিপয় জুয়ারী আমিনবাজারের বড়দেশী ও হিজলা এলাকায় জুয়ার আসর বসিয়েছে। পরে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বড়দেশী বাজারের হেলাল দোকানের ভিতর থেকে ১২ জুয়ারী ও তার পর দিন রাতে হিজলা গ্রামের হাসেমের বাড়ি থেকে ৮ জুয়ারিকে আটক করা হয়। এ সময় জুয়ার আসর থেকে প্লেইং কার্ড (তাস) ও নগদ টাকা উদ্ধার করা হয়।

সাভার মডেল থানাধীন আমিনবাজার পুলিশ ক্যাম্পের ইনচার্জ হারুন-অর-রশিদ বলেন, আটককৃত জুয়ারীদের বিরুদ্ধে থানায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে। সেই সাথে তাদেরকে আদালতে পাঠানো হয়েছে।