ঢাকাSunday , 16 June 2024
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

৪ ফার্মেসীকে ৩৫ হাজার টাকা জরিমানা করলো ভোক্তা অধিদপ্তর

admin
নভেম্বর ১৮, ২০২৩ ৮:৪০ অপরাহ্ণ । ১১৩ জন
link Copied

মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির জন্য সংরক্ষণ করার অপরাধে চার ফার্মেসীকে ৩৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শনিবার রাজধানীর গ্রীণ রোড এলাকায় অভিযান চালায় ভোক্তা অধিদপ্তর। এ সময় অভিযানের নেতৃত্ব দেন অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়ের অফিস প্রধান, সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মণ্ডল এবং ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুস সালাম।

অভিযানে দেখা যায়, এক-দুই বছর আগে মেয়াদ শেষ হয়েছে এমন ইনসুলিন, ওষুধ ফার্মেসীতে বিক্রির জন্য সংরক্ষণ করে রেখেছে। এছাড়া ড্রাগ লাইসেন্সের মেয়াদও নেই। এসব অপরাধে লাইফ কেয়ার ফার্মাকে ১০ হাজার টাকা, রিয়েল ফার্মাকে ১০ হাজার, শাহিন ড্রাগ হাউজকে ১০ হাজার টাকা এবং আল-রাজী মেডিকেটিভ স্টোরকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানের বিষয়ে আব্দুল জব্বার মণ্ডল বলেন, ভোক্তা অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশে নিয়মিত অভিযানের অংশ হিসেবে আজ গ্রীণ রোড এলাকায় অভিযান পরিচালনা করা হয়। মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়ায় ৪ প্রতিষ্ঠানকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এবং প্রাথমিকভাবে সতর্ক করে দেওয়া হয়েছে। পরবর্তীতে একই ধরনের অপরাধ করলে বড় ধরনের শাস্তির আওতায় আনা হবে।

এসআর