ঢাকাMonday , 22 April 2024

সরকারি অর্থের যথোপযুক্ত ব্যবহার নিশ্চিতের তাগিদ রাষ্ট্রপতির

বাংলা ডেস্ক
নভেম্বর ১৯, ২০২৩ ৫:৫৬ অপরাহ্ণ । ৮৯ জন
link Copied

সরকারি অর্থের যথোপযুক্ত ব্যবহার নিশ্চিত করতে অতন্দ্র প্রহরীর ভূমিকা পালন করার ওপর জোর তাগিদ দিয়ে দেশের হিসাবরক্ষক ও নিয়ন্ত্রক কার্যালয়কে নির্দেশ দিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

রোববার (১৯ নভেম্বর) দুপুরে রাষ্ট্রপতির সরকারি বাসভবন বঙ্গভবনে তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে যান বাংলাদেশের হিসাবরক্ষক ও নিয়ন্ত্রক মো. নূরুল ইসলাম। ওই সময় তাকে এমন নির্দেশনা দেন রাষ্ট্রপ্রধান।

রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ দ্রুত উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। তাই সরকারি ব্যয় আগের তুলনায় কয়েক গুণ বৃদ্ধি পেয়েছে। জনগণের প্রতিটি টাকা ব্যয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে।

সাক্ষাৎকালে সিএজি নিজ কার্যালয়ের সার্বিক কার্যক্রম সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন। এছাড়াও অডিট আপত্তি দ্রুত নিষ্পত্তিকল্পে গৃহীত ব্যবস্থা সম্পর্কেও রাষ্ট্রপতিকে জানান মহা হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক নূরুল ইসলাম। সেই সঙ্গে তিনি পেনশন ব্যবস্থা সহজীকরণে গৃহীত পদক্ষেপসমূহ রাষ্ট্রপতির কাছে তুলে ধরেন। সৌজন্য সাক্ষাতে সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন।

এদিকে, অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, শান্তিপূর্ণ ও গ্রহণযোগ্য নির্বাচনের স্বার্থে প্রয়োজনে তফসিল পিছিয়ে ভোটে সবার অংশগ্রহণ নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ।

তিনি বলেন, গণতন্ত্র ও জাতির প্রত্যাশা পূরণে রাষ্ট্রের অভিভাবক হিসেবে মহামান্য রাষ্ট্রপতি এই ভূমিকা রাখতে পারেন। রোববার দুপুরে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে সাক্ষাত করে বিরোধী দলীয় নেতা এ আহবান জানান।

এসআর