ঢাকাThursday , 23 May 2024
আজকের সর্বশেষ সবখবর

লালবাগে দুই লক্ষ টাকার জাল টাকা ও সরঞ্জামাদি উদ্ধার: গ্রেফতার ৪

নিজস্ব প্রতিবেদক
নভেম্বর ১১, ২০২৩ ৬:৩৪ অপরাহ্ণ । ১৬১ জন

গ্রেফতারকৃতরা হলেন- মোঃ নাবিল হোসেন, দ্বীন ইসলাম, আমির হোসেন ওরফে জয় ও গাজী সাব্বির মাহমুদ।

link Copied

রাজধানীর লালবাগে অভিযান চালিয়ে জাল টাকা, টাকা তৈরির সরঞ্জামাদি ও চক্রের মূল হোতাসহ ৪ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) লালবাগ থানা পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন- মোঃ নাবিল হোসেন, দ্বীন ইসলাম, আমির হোসেন ওরফে জয় ও গাজী সাব্বির মাহমুদ।

এসময় গ্রেফতারকৃতদের হেফাজত থেকে এক লক্ষ ৯৫ হাজার জাল টাকা, জাল টাকা তৈরির কাজে ব্যবহৃত সিপিইউ, মনিটর, কী বোর্ড, প্রিন্টার, কাটার ও ৩ টি মোবাইল উদ্ধার করা হয়।

গতকাল শুক্রবার রাত ১১টা ৪৫ মিনিটে লালবাগ থানার ভাতের গলি এতিমখানা স্টাফ কোয়ার্টাস এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

লালবাগ বিভাগের লালবাগ জোনের সহকারী পুলিশ কমিশনার আশফাক আহমেদ সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, লালবাগ থানার ভাতের গলি এলাকায় কতিপয় ব্যক্তি জাল টাকা ক্রয়-বিক্রয় করছে মর্মে তথ্য পায় পুলিশ। এমন তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান চালায় থানার একটি টিম। পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় তাদের গ্রেফতার করা হয় এবং তাদের কাছ থেকে এক লক্ষ ৯৫ হাজার জাল টাকা ও জাল টাকা তৈরির সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে তিনি বলেন, গ্রেফতারকৃতরা অবৈধভাবে লাভবান হওয়ার উদ্দেশ্যে জাল টাকা তৈরি করে রাজধানীসহ বাংলাদেশের বিভিন্ন জেলায় বাজারজাত করতো বলে স্বীকার করেছে। গ্রেফতারকৃতরা জালটাকা তৈরি চক্রের সক্রিয় সদস্য। এ ঘটনায় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে লালবাগ থানায় মামলা রুজু হয়েছে।

এসআর