ঢাকাSaturday , 20 April 2024
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

বিতর্কিত অনলাইন এক্টিভিস্ট নাস্তিক তামান্নার বিচার ও ফাঁসির দাবিতে ঢাকায় বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক
ফেব্রুয়ারি ১৬, ২০২৪ ১১:২৩ অপরাহ্ণ । ১১৫ জন
link Copied

ইসলামধর্ম ও মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে নিয়ে কটুক্তিপূর্ণ মন্তব্য করায় বিতর্কিত অনলাইন এক্টিভিস্ট নাস্তিক তামান্নার শাস্তিমূলক বিচার ও ফাঁসির দাবিতে ঢাকায় বিক্ষোভ করেছেন ধর্মপ্রাণ মুসল্লিরা। শুক্রবার জুমার নামাজের পর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সামনে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করে বিভিন্ন বয়সী ধর্মপ্রাণ মুসলমানরা।

সিলেট জালালাবাদ কলেজ শিক্ষার্থীদের ব্যানারে কর্মসূচিতে বক্তব্য রাখেন মুফতি মাওলানা আতাউর রহমান, হাফেজ মিজানুর রহমান, জালালাবাদ কলেজের সাবেক শিক্ষার্থী রুবেল মিয়াসহ অর্ধশত মুসল্লি।

এসময় বক্তারা বলেন, বিতর্কিত লেখিকা প্রবাসী তামান্না আক্তার সুমা বিদেশের মাটিতে বসে বিভিন্ন সামাজিক মাধ্যমে ইসলাম ধর্ম ও মুসলমানদের ধর্মীয় বিশ্বাস নিয়ে একের পর এক কূরুচিপূর্ণ বক্তব্য দিয়ে যাচ্ছে। যা এদেশের কোটি কোটি মুসলিম সমাজকে ব্যথিত ও বিক্ষুব্ধ করে তুলেছে। বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ, তামান্নার মতো কিছু নাস্তিক ব্লগার অপপ্রচার চালিয়ে ধর্মীয় সম্প্রীতি নষ্টের পায়তারা করছে।

বক্তারা বলেন, অতীতে অন্যান্য ধর্ম অবমাননাকারী নাস্তিকদের দৃষ্টান্তমূলক বিচার না হওয়ায় নিত্য নতুন তামান্নাদের মত নাস্তিক ও মুরতাদের জন্ম হচ্ছে। তাই শান্তির ধর্ম ইসলাম ও ইসলামের সুমহান আদর্শ নিয়ে যারাই কটুক্তিপূর্ণ বক্তব্য দিবে বিদ্বেষ ছড়ানোর চেষ্টা করবে তাদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি নিশ্চিত করতে হবে। তাদের ফাঁসি দিতে হবে।

বক্তারা বলেন, সিলেটের দক্ষিণ সুরমা কলেজের সাবেক শিক্ষার্থী তামান্না আক্তার সুমা জনরোষের ভয়ে বিদেশে পালিয়ে গিয়ে এখন অনলাইনে ধর্ম অবমাননা করে নানা মন্তব্য করছেন। সরকারকে অনুরোধ কূটনৈতিক হস্তক্ষেপের মাধ্যমে তাকে দেশে ফিরিয়ে এনে কঠোর শাস্তি নিশ্চিত করতে হবে। তামান্নার বিচারের দাবিতে সিলেটেও কর্মসূচি পালন করেছেন মুসল্লিরা।