ঢাকাSunday , 26 May 2024
আজকের সর্বশেষ সবখবর

নিউইয়র্কে নারী উদ্যোক্তা পুরস্কার জিতলেন রোজা আহমেদ

নিজস্ব প্রতিবেদক
নভেম্বর ২১, ২০২৩ ৪:০৭ অপরাহ্ণ । ১১৯ জন
link Copied

ইউএস বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের (ইউএসবিসিসিআই) উদ্যোগে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে মর্যাদাপূর্ণ নারী উদ্যোক্তা পুরস্কার ২০২৩ এ ভূষিত হয়েছেন রোজার্স ব্রাইডাল মেকওভারের প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী রোজা আহমেদ।

রোজার ব্যতিক্রমী অর্জন, নেতৃত্ব এবং বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্রে সৌন্দর্য শিল্পের উপর উল্লেখযোগ্য অবদানের রাখায় এই স্বীকৃতি লাভ করেন তিনি।

নারী উদ্যোক্তাদের স্বীকৃতি ও তাদের উৎসাহিত করতে ইউএস-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র (ইউএসবিসিসিআই) উদ্যোগে অনুষ্ঠিত “ইউএসবিসিসিআই নারী উদ্যোক্তা পুরস্কার ২০২৩” আয়োজনে রোজা আহমেদ এই স্বীকৃতি পান।

সোমবার (২০ নভেম্বর) নিউইয়র্কে এ আয়োজন অনুষ্ঠিত হয়। নারীর ক্ষমতায়নের প্রতি সমর্থন জানিয়ে প্রতিবছর ১৯ নভেম্বর তারিখটিকে নারী উদ্যেক্তা দিবস বা উইম্যান এন্টারপ্রেনিউরশিপ ডে হিসেবে ঘোষণা দিয়েছে জাতিসংঘ। এরই অংশ হিসেবে চলতি বছর ২৫ জন নারী উদ্যোক্তাকে সম্মাননা জানিয়েছে ইউএসবিসিসিআই। এতে উপস্থিত ছিলেন আমেরিকান বাংলাদেশ কমিউনিটির সদস্যরা।

২০১৭ সালে বরিশাল থেকে রোজা আহমেদ উদ্যোক্তা হিসেবে তার যাত্রা শুরু করেন। মেকআপের মাধ্যমে ভিন্নরকম কাজ করে সারা বাংলাদেশে পরিচিতি লাভ করেন রোজা। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে জনপ্রিয়তা লাভ করে তার মেকআপ ভিডিও। ব্রাইডাল মেকওভারের পাশাপাশি নারীর ক্ষমতায়নে কাজ করার অংশ হিসেবে সারা বাংলাদেশে মেকআপ ক্লাস পরিচালনা করেছেন রোজা।

দেশের সীমানা ছাড়িয়ে রোজার সাফল্যের গল্প এখন পৌঁছেছে সুদূর মার্কিন যুক্তরাষ্ট্রেও। ইতোমধ্যেই সাড়া পেয়েছেন তার পোশাকের ব্র্যান্ড ‘লেডি ওয়্যার’ নিয়েও। সৌন্দর্য এবং ফ্যাশন শিল্পে গুণমান বজায় রাখার কাজ ছাড়াও রোজা নিয়োজিত রয়েছেন সামাজিক উন্নয়নমূলক কাজেও।

এসআর