ঢাকাThursday , 23 May 2024
আজকের সর্বশেষ সবখবর

ডেঙ্গুতে মৃত্যু ৬, হাসপাতালে ভর্তি ১৫১২

বাংলা ডেস্ক
নভেম্বর ১১, ২০২৩ ৯:২৪ অপরাহ্ণ । ১১০ জন
link Copied

দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে নভেম্বরের প্রথম ১১ দিনে ডেঙ্গুতে ১১৮ জনের মৃত্যু হলো। আর চলতি বছর এডিস মশাবাহিত রোগে মৃত্যু হলো এক হাজার ৪৬৬ জনের। এছাড়া গত এক দিনে ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও এক হাজার ৫১২ জন।

শনিবার সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমারজেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, সর্বশেষ ২৪ ঘণ্টায় (গতকাল শুক্রবার সকাল ৮টা থেকে আজ সকাল ৮টা পর্যন্ত) ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ঢাকায় চারজন ও ঢাকার বাইরে দুইজনের মৃত্যু হয়।

সর্বশেষ ২৪ ঘণ্টায় ডেঙ্গু নিয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন এক হাজার ৫১২ জন। এর মধ্যে ঢাকার হাসপাতালগুলোয় ৩৩৮ জন এবং ঢাকার বাইরের হাসপাতালগুলোয় এক হাজার ১৭৪ জন ভর্তি হয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, চলতি বছর দেশে এ পর্যন্ত ডেঙ্গু নিয়ে দুই লাখ ৯০ হাজার ৮৪ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে এক লাখ তিন হাজার ২২৭ জন এবং ঢাকার বাইরে ১ লাখ ৮৬ হাজার ৮৫৭ জন ভর্তি হন।

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশে চলতি বছর সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে গত সেপ্টেম্বর মাসে—৩৯৬ জনের। আর গত মাসে মারা গেছেন ৩৫৯ জন। এর আগে আগস্টে ডেঙ্গুতে মৃত্যু হয় ৩৪২ জনের। চলতি বছরের মার্চ মাস ছাড়া সব মাসেই ডেঙ্গুতে মৃত্যু দেখেছে দেশ।

এসআর