শনিবার , ২১ জানুয়ারি ২০২৩ | ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. জীবনযাপন
  10. তথ্য ও প্রযুক্তি
  11. ধর্ম
  12. প্রবাস
  13. ফিচার
  14. বিনোদন
  15. মুক্তমত

কমলগঞ্জে ভস্মীভূত দুটি বসতঘর ও দোকান

প্রতিবেদক
admin
জানুয়ারি ২১, ২০২৩ ২:৩৪ অপরাহ্ণ

মৌলভীবাজারের কমলগঞ্জে অগ্নিকান্ডে দুটি বসতঘর ও একটি মুদির দোকান ভস্মীভূত হয়েছে।
শুক্রবার (২০ জানুয়ারি) রাত সাড়ে আটটায় উপজেলার শমশেরনগর ইউনিয়নের দৌলতপুর গ্রামের মো.মোশাররফ হোসেন এর বাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

স্থানীয় সূত্রে জানা যায়, বৈদ্যুতিক শর্টসার্কিট বা শুকনো খড় থেকে আগুনের সূত্রপাত হয়। পরে কমলগঞ্জ ফায়ার সার্ভিস, বাংলাদেশ বিমান বাহিনীর ফায়ার সার্ভিস ও স্থানীয়দের সহযোগীতায় প্রায় দের ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে প্রায় ৩ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা যায়।

ক্ষতিগ্রস্ত মো. মোশাররফ হোসেন জানান, ‘আগুন কিভাবে লেগেছে তা আমরা জানিনা। আমার ঘরের দুজন ভাড়াটিয়া রিনা বেগম এবং মিনা বেগমের দোকান ও আমার একটি ১ ঘর আগুনে পুড়ে যায়। আমাদের প্রায় ৩ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।’

শমশেরনগর স্থানীয় ইউনিয়ন ওয়ার্ড সদস্য আবু বক্কর সিদ্দিক জানান, ‘প্রতিবেশী ও ফায়ার সার্ভিসের কর্মীদের নিয়ে আগুন নেভানোর চেষ্টা করে নিয়ন্ত্রনে আনা হয়। দুটি পরিবারের একটি দোকান নগদসহ প্রায় ৩ লক্ষ টাকার ক্ষতি সাধিত হয়।’

কমলগঞ্জ ফায়ার সার্ভিসের দায়িত্বরত কর্মকর্তা (লিডার) ফারুক আহমেদ জানান, ‘বাড়ির ভেতরে খড় (খেড়) রাখা ছিল, হয়তো কেউ সিগারেট খেয়ে সেখানে ফেলে দেয়। ফলে সেখান থেকে আগুনে সূত্রপাত ঘটে। খবর পাওয়ার সাথে সাথে আমরা দ্রুত আগুন নেভাতে সক্ষম হই’।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দিন বলেন, ‘আগুন লাগার বিষয়টি শুনেছি। ক্ষতিগ্রস্তদের সহায়তা করার চেষ্টা করব।’

এসএস/এসআর

সর্বশেষ - রাজনীতি